• বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

দিনাজপুর বোর্ডে এসএসসি পরীক্ষায় অনুপস্থিত ৪২৩৭ জন

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এবার  এসএসসি পরীক্ষায় ৪ হাজার ২৩৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে।
দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় এবার ১ লাখ ৬৩ হাজার ৩৮২ জনের এসএসসি পরীক্ষায় অংগ্রহণ করার কথা ছিল । বৃহস্পতিবার (২ মার্চ) এসএসসি পরীক্ষা শেষ হল। শেষ দিন পর্যন্ত উপস্থিত রয়েছে ১ লাখ ৫৯ হাজার ১৪৫ জন পরীক্ষার্থী।
কিন্তু প্রথম দিনে বাংলা ১ম পত্র পরীক্ষায় অনুপস্থিত ছিলো ৩৬৯ জন, বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষায় ৩৮৬ জন, ইংরেজী প্রথমপত্র পরীক্ষায় ৩২৪ জন, ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষায় ৩৪০, গণিত পরীক্ষায় ৩৪১ জন, ধর্ম পরীক্ষায় ২৯০ জন, শারীরীক শিক্ষা, স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলায় ২৮৬ জন, পদার্থ, বাংলাদেশের ইতিহাস, বিশ^ সভ্যতা, ইতিহাস, ফিনেন্স, ব্যাংকিং ও ব্যবসায় পরিচিতি পরীক্ষায় ৩২৬ জন, রসায়ন (তত্ত্বীয়), পৌর ও নাগরিকতা, পৌরনীতি ও ব্যবসায় উদ্যোগ পরীক্ষায় ২৭২ জন, বিজ্ঞান ও উচ্চতর গণিত পরীক্ষায় ২৯৯ জন, ক্যারিয়ার শিক্ষা পরীক্ষায় ২৫৪ জন, বাংলাদেশ ও বিশ^ পরিচয় এবং সামাজিক বিজ্ঞান পরীক্ষায় ৯৮ জন, বাংলা ভাষা ও সাহিত্য, ইংরেজি ভাষা ও সাহিত্য, গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), গার্হস্থ্য অর্থনীতি (তত্ত্বীয়), কৃষি শিক্ষা (তত্ত্বীয়), সঙ্গীত(তত্ত্বীয়), আরবি, সংস্কৃতি, পালি, কর্মমুখী শিক্ষা (তত্ত্বীয়), কম্পিউটার শিক্ষা(তত্ত্বীয়), শারীরীক শিক্ষা ও ক্রীড়া (তত্ত্বীয়) বেসিক ট্রেড (তত্ত্বীয়) ও চারু ও কারুকলা (তত্ত্বীয়), ২৫৪ জন, জীব বিজ্ঞান (তত্ত্বীয়)  ও অর্থনীতি পরীক্ষায় ১৩৮ জন এবং সর্ব শেষ হিসাব বিজ্ঞান পরীক্ষায় ৭ জন অনুপস্থিত ছিল।
এছাড়াও দিনাজপুর শিক্ষাবোর্ডে এবার অসদুপায় অবলম্বনের দায়ে ২৮ জন পরীক্ষার্থী বহিস্কার হয়েছে।
দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের  উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ মানিক হোসেন জানান, এ বছর সুষ্ঠুভাবে এসএসসি পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোন কেন্দ্রে গোলযোগের খবর পাওয়া যায়নি। তবে অনুপস্থিত সংখ্যা আশংকাজনক।
উপ-পরীক্ষা নিয়ন্ত্রক জানান, আমরা পরীক্ষার্থীর অনুপস্থিতিতে উদ্বিগ্ন হয়ে পড়েছি। যা আমাদেরকে রীতিমত ভাবিয়ে তুলেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ