• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:১০ অপরাহ্ন |
শিরোনাম :

সেতুবন্ধনের পাশে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার

সিসি নিউজ:  বিলুপ্ত পাখিদের রক্ষায় গাছে গাছে মাটির কলস বেধে তাদের সুরক্ষায় এগিয়ে আসা স্বেচ্ছাসেবী সংগঠন “সেতুবন্ধন” এর বিভিন্ন কার্যক্রমগুলো দেখে অনুপ্রাণিত হয়ে আজ (৭মার্চ)মঙ্গলবার সৈয়দপুর উপজেলা চত্বরে সেতুবন্ধন সংগঠনের সদস্যদের হাতে ব্যক্তিগত তহবিল থেকে ৩৫০টি মাটির কলস তুলে দেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ছালেহ মো. মুসা জঙ্গি। এসময় আরও উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন সরকার, সেতুবন্ধনের সভাপতি আলমগীর হোসেন, প্রকৃতি বিষয়ক সম্পাদক ফাহিম হিমেল ও কার্যকরী সদস্য জুয়েল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ছালেহ মো. মুসা জঙ্গি জানান, সেতুবন্ধনের কার্যক্রম শুধু সৈয়দপুরে কাজ করলে হবে না, পার্শ্ববর্তী উপজেলায় গিয়েও কাজ করতে হবে যেহেতু সেতুবন্ধন পরিবেশবান্ধব সংগঠন। উপজেলার বিভিন্ন মাঠ স্কুলে পাখির নিধন ও পাখির বংশ বৃদ্ধি সচেতনা সৃষ্ট সম্পর্কে ও পাখিবান্ধব পরিবেশ সৃষ্টি করার প্রচেষ্টা সম্পর্কে কার্যক্রম ভুয়সী প্রসংশনীয়।
সেতুবন্ধনের সভাপতি আলমগীর হোসেন জানান, উপজেলা নির্বাহী অফিসারের এই সহযোগিতার আমরা যথার্থ মুল্যায়ন করে সৈয়দপুর সহ এর পাশ্ববর্তী উপজেলা সমূহে আমরা গাছে গাছে কলস বেধে আসবো যাতে বিলুপ্ত পাখি আবার আমাদের পরিবেশে ফিরে আসে।
উল্লেখ্য এসো পাখির বন্ধু হই, সবুজ এই পৃথিবীকে বাঁচাই এই স্লোগানকে ধারণ করে ২০১৩ সাল থেকে কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন “সেতুবন্ধন”।ইতিমধ্যে সৈয়দপুরের বিভিন্ন জায়গায় তারা ৬ হাজার কলস বেধেছে বিভিন্ন গাছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ