• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন |
শিরোনাম :

সৈয়দপুরে পৌর কাউন্সিলরদের মানববন্ধন ও কলম বিরতি

সিসি নিউজ: স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক পৌর কাউন্সিলদের বৈষম্যমূলক অসম্মানজনক মাসিক সম্মানী ভাতা বৃদ্ধির প্রতিবাদে ও প্রস্তাবিত ৮ দফা দাবি আদায়ে পৌরসভা বয়কট ও কলম বিরতি কর্মসূচি পালন করেছে বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন সৈয়দপুর শাখা।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার ওই কর্মসূচি পালন করা হয়। পৌরসভা কার্যালয়ের সামনে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলা কর্মসূচিতে সভাপতিত্ব করেন পৌরসভার প্যানেল মেয়র মো. জিয়াউল হক জিয়া।
কাউন্সিলদের ৮দফা দাবি আদায়ে সংহতি প্রকাশ করে বক্তব্য বলেন পৌর মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার। পৌর কাউন্সিলদের মাসিক সম্মানীভাতা সম্মানজনক ভাবে বৃদ্ধি, কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা সরকারি তহবিল থেকে প্রদান, কাউন্সিলরদের পদমর্যাদা নির্ধারণ, টেন্ডার কমিটিতে সভাপতি হিসেবে কাউন্সিলদের নিয়োগ, পরিষদের সিদ্ধান্ত ছাড়া দেশী-বিদেশী প্রকল্প, কর্মচারী নিয়োগ, টেন্ডার আহ্বান, হাট বাজার খাস আদায় না করা, বিভিন্ন প্রকল্পের ওয়ার্ড কাউন্সিলদের অগ্রাধিকার ও তদারকি, মন্ত্রণালয় কর্তৃক পরিচয়পত্র প্রদান, দেশ বিদেশে প্রশিক্ষণ ও পৌরসভার নির্বাচন পদ্ধতি পরিবর্তনের দাবিতে চলা এ কর্মসূচিতে বক্তব্য বলেন প্যানেল মেয়র মো. জোবায়দুল ইসলাম মিন্টু, শাহীন আকতার, পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু, শেখ মোহন, মো. মোস্তফা, কাজী হায়দার আলী, তারিক হোসেন, আবিদ হোসেন লান্ডান, আজগার আলী, সংরক্ষিত আসনের কাউন্সিলর কাজী জাহানারা বেগম, জোসনা বেগম প্রমুখ। এছাড়া সংহতি প্রকাশ করে বক্তব্য বলেন, বাংলাদেশ পৌরসভা কর্মকর্তা-কর্মচারি এসোসিয়েশনের রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো. সুজন শাহ্, সৈয়দপুর শাখা সভাপতি মো. আবু তাহের। এ সময় অন্যান্য কাউন্সিলর কর্মকর্তা-কর্মচারিসহ অস্থায়ী কর্মচারিরাও উপস্থিত ছিলেন।
বক্তারা কাউন্সিলরদের ৮ হাজার টাকা মাসিক ভাতার পরিবর্তে ক শ্রেণীর কাউন্সিলরদের ২৫ হাজার, খ শ্রেণীর ২০ হাজার ও গ শ্রেণীর কাউন্সিলদের ১৫ হাজার টাকা সম্মানী ভাতা প্রদানের দাবি জানান। এছাড়া মেয়র ও কাউন্সিলদের ভারসাম্য গড়ে তোলাসহ ৮ দফা দাবি বাস্তবায়নের দাবি জানান। অন্যথায় এসব দাবি আদায়ের বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ