• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন |
শিরোনাম :

দিনাজপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

দিনাজপুর প্রতিনিধি: “দুর্যোগের প্রস্তুতি সারাক্ষন-আনবে টেকসই উন্নয়ন” এই প্রতিপাদ্যকে নামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৭ পালিত হয়েছে।
এ উপলক্ষে শুক্রবার (১০ মার্চ) দিনাজপুর প্রশাসনের আয়োজনে এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, প্লান, ওয়ার্ল্ড ভিশন ও আরডিআরএস’র সহযোগিতায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিনাজপুর জেলা ত্রান ও পূর্বাসন কর্মকর্তা মো. মোখলেসুর রহমান’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. গোলাম রাব্বী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. শামিম আরা নাজনিন।
দিনাজপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. রাহেনুল ইসলাম’র সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স’র উপ-সহকারী পরিচালক মো. রফিকুজ্জামান, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আলহাফ হোসেন, আরডিআরএস’র কৃষি বিষয়ক কর্মকর্তা সৈয়দ নাজমা পারভীন প্রমূখ। সভায় জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. সাইফুল আলম, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সমেশ চন্দ্র মজুমদার, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ অন্যান্য অতিথি উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. গোলাম রাব্বী বলেন, দুর্যোগ প্রস্তুতির ক্ষেত্রে বাংলাদেশ একটি রুল মডেল। তিনি দুর্যোগ মোকাবেলায় সকলকে আরো সতর্ক হওয়ার আহবান জানিয়ে বলেন, প্রাকৃতিক দুর্যোগের চেয়ে বড় দুর্যোগ মানব সৃষ্ট দুর্যোগ সড়ক দুর্ঘটনা। এই সড়ক দুর্ঘটনার ব্যাপারে সকলকে বেশী সচেতন হতে হবে। পাঠ্যপুস্তকে দুর্যোগ বিষয়টি অন্তর্ভুক্তি করা উটিত বলে তিনি মন্তব্য করেন। ভুমিকম্পের মত প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বিল্ডিং কোড মেনে ভবন তৈরীর আহবান জানান তিনি।
আলোচনা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. গোলাম রাব্বী অন্যান্য অতিথিদের সাথে নিয়ে দিবসসটি উপলক্ষে শিশু-কিশোরদের জন্য বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ