• বুধবার, ০৮ মে ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

হাবিপ্রবিতে আঞ্চলিক জীববিজ্ঞান উৎসব অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি: শুক্রবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আঞ্চলিক জীববিজ্ঞান উৎসব -২০১৭ অনুষ্ঠিত হয়েছে। দিনাজপুর সায়েন্স একাডেমির আয়োজনে এবং দৈনিক কালেরকন্ঠের ব্যবস্থাপনায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এই প্রতিযোগিতা শুরু হয়। এরপর সম্মিলিতভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।
বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াড’র আঞ্চলিক প্রতিনিধি ও হাবিপ্রবি’র কৃষি রসায়ন বিভাগের প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াড’র কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রফেসর ড. শহিদুর রশীদ ভূঁইয়া ও বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াড’র কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা প্রফেসর ড. আ খ ম. গোলাম সারওয়ার।
অনুষ্ঠানে হাবিপ্রবির রসায়ন বিভাগের প্রফেসর ড. নাজিম উদ্দিন, ড. আজিজুল ইসলাম, বায়োলজী অলিম্পিয়াডের সহকারি সম্পাদক অনুরুদ্ধ প্রমানিক এবং দৈনিক কালেরকন্ঠের জেলা প্রতিনিধি সালাহ উদ্দিন আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন মোস্তাফিজুর রহমান রূপন এবং একরামুল হক।
প্রধান অতিথি হাবিপ্রবির ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, তোমরা আগামীদিনের তরুন জীব বিজ্ঞানী হিসেবে দেশে ও আন্তর্জাতিক পর্যায়ে জীব বিজ্ঞানের সকল শাখায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ প্রতিযোগিতার মাধ্যমে দেশে জীববিজ্ঞানের চর্চা ও কার্যক্রম আরো প্রসারিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বিকেলে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।
উল্লেখ, প্রতিযোগিতায় রংপুর বিভাগের ৪৭টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৯৫৫ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে।

দিনাজপুর পৌরভার মেয়রের বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ প্রমানিত হয়নি
দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দূর্ণীতির সকল জল্পনা কল্পনার অবসান ঘটেছে। দূর্ণীতি দমন কমিশন অনুসন্ধান শেষে দূর্ণীতি পৌর মেয়রের বিরুদ্ধে দূর্ণীতির কোন অভিযোগ সঠিক নয় বলে জানিয়ে দিয়েছেন কমিশন।
দূর্ণীতি দমন কমিশনের সচিব আবু মো. মোস্তফা কামাল স্বাক্ষরিত এক পত্রে (স্মারক নং-দুদক/দর/০৭/২০১৬/দিনাজপুর/(অনুঃ ও তদন্ত-১)/) জানানো হয়, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পৌরবিধি লঙ্ঘন করে জনবল নিয়োগ, হাটবাজার ইজারা, আয় ব্যয়ের হিসাব না দেয়া ও বিনা টেন্ডারে পরিচিত ঠিকাদারের মাধ্যমে নিম্নমানের উন্নয়ন কাজ করে অর্থ আত্মসাৎসহ বিভিন্ন দূর্ণীতির কোন অভিযোগ অনুসন্ধানে প্রমানিত হয়নি।
দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ২০১৫ সালে দূর্ণীতিদমন কমিশনে অভিযোগ করা হয়। ওই  অভিযোগের পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব সরজ কুমার তদন্ত করে একটি প্রতিবেদন দাখিল করেন। পৌর নির্বাচনের পূর্বে ২০১৫ সালে ২৭ নভেম্বর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। সেই আলোকে দূর্ণীতি দমন কমিশন দূর্ণীতির অভিযোগ তদন্ত শুরু করে।
দীর্ঘদিন অনুসন্ধানে মেয়রের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত না হওয়ায় অভিযোগের পরিসমাপ্তি ঘটান দূর্ণীতি দমন কমিশন। পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম পৌরবাসী আমার একমাত্র শক্তি উল্লেখ করে এই জানান,  অভিযোগ নয় আসুন সবাই মিলে পৌরবাসীর সেবা নিশ্চিত করি। পৌরবিধি মেনেই কাজ করা হয়েছে। ঈর্শ্বানিত হয়ে এ অভিযোগ দায়ের করা হয়েছিল। এ ব্যাপারে কারও বিরুদ্ধে কোন অভিযোগ না করে তিনি বলেন, একদিন অভিযোগকারীদের ভুল ভাংবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ