• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন |

জামিন পেলেন নূর হোসেন পাটওয়ারী

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের হাইমচরে পদ্মাসেতুর অনুরূপ মানব সেতুর মাধ্যমে ছাত্রদের পিঠের উপর দিয়ে হেঁটে যাওয়ার উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী চাঁদপুরের শিশু আদালতে আত্মসর্ম্পন করে জামিনে মুক্তি পেয়েছেন। বুধবার বিকেল ৪টায় হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও হাইমচর উপজেলা আওয়ামীলীগের সাধারণ  সম্পাদক নূর হোসেন পাটওয়ারী শিশু আদালত ও অতিরিক্ত জেলা দায়রা জজ মামুনুুর রশিদের আদালতে আত্মসর্ম্পন করে জামিন আবেদন করেন। দীর্ঘ সময় জামিনে আবেদনের উপর  রাষ্ট্রপক্ষে অ্যাডঃ সাইয়্যেদুল ইসলাম বাবু, বিবাদী পক্ষের  অ্যাডঃ আহসান  হাবীব,  অ্যাডঃ জহিরুল ইসলাম, অ্যাডঃ  মজিবুর রহমান  ভুইয়া, অ্যাডঃ মামুন, অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান এবং বাদী পক্ষে অ্যাডঃ সেলিম আকবর,  অ্যাডঃ জসিম উদ্দিন  পাটওয়ারী ও অ্যাডঃ জসিম উদ্দিন ভুইয়া,  হাইমচর থানার জি.আর মামলা ২ এর যুক্তি তর্ক উপস্থাপন করেন।
উভয় পক্ষের যুক্তি তর্ক শুনে বিজ্ঞ বিচারক মামুনুর রশিদ অভিযুক্ত নূর  হোসেন পাটওয়ারীর মানবসেতুর উপর দিয়ে হেটে যাওয়ায় কোন  শিক্ষার্থী অসুস্থ বা আহত না হওয়ায় এবং এই  মামলার  কোন এম.সি আদালতে জমা না দেওয়ায় নূর হোসেন পাটওয়ারীকে জামিন প্রদান  করেন। অন্যদিকে এই মামলার অপর চার আসামী স্কুলের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন, ব্যবস্থাপনা কমিটির সভাপতি হৃমায়ন পাটওয়ারী, সদস্য মুনসুর আহমেদ ও এমএ বাশার আদালতে জামিনের জন্য আসেননি। শুধুমাত্র প্রধান আসামী উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী এককভাবে আদালতে আত্মসমর্পন করে জামিনে  মুক্তি  পেয়েছেন।
চলতি বছরে ৩০ জানুয়ারি হাইমচর উপজেলার নীলকমল ওচমানিয়া বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে কোমলমতি স্কুল ছাত্রদের তৈরি করা মানবসেতুর উপর দিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী জুতা পরে হাঁটার ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও জাতীয় এবং চাঁদপুরের স্থানীয় পত্রিকায় প্রকাশের খবর ছড়িয়ে পড়লে সর্বত্র সমালোচনার ঝড় বইতে শুরু করে। এছাড়া নুর হোসেন পাটোয়ারীসহ ৫ জনের বিরুদ্ধে হাইমচর থানায় মামলা দায়ের করা হয়েছে। নুর হোসেন পাটওয়ারী বর্তমান হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ঘটনার পর বুধবার রাতে আহমেদ আলী নামে এক অভিভাবক নুর হোসেন পাটওয়ারীকে প্রধান আসামী করে ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ