• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন |

সিএমএইচে জাফর ইকবালের পাশে প্রধানমন্ত্রী

ঢাকা, ০৫ মার্চ: ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) গিয়ে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালকে দেখে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাফর ইকবালকে তাকে দেখতে আজ সোমবার বেলা সাড়ে ১২টার পর হাসপাতালে যান প্রধানমন্ত্রী। তিনি এ জনপ্রিয় লেখকের চিকিৎসার খোঁজখবর নেন এবং তার পাশে কিছু সময় কাটান।

জাফর ইকবালের স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হক এবং মেয়ে ইয়েশিম ইকবাল সে সময় সেখানে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, অধ্যাপক জাফর ইকবালের সুস্থতার জন্য যা যা প্রয়োজন সব কিছু করার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী প্রায় ১ ঘণ্টা হাসপাতালে ছিলেন। অধ্যাপক জাফর ইকবালের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যদের সঙ্গেও তিনি কথা বলেছেন।

গত শনিবার সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে ড. জাফর ইকবালকে ছুরিকাঘাত করের ফয়জুল ইসলাম নামের এক যুবক।

পরে উপস্থিত শিক্ষার্থীরা তাকে ধরে গণপিটুনির পর পুলিশের কাছে সোপর্দ করে। পুলিশ এ ঘটনায় দায়ের মামলায় ফয়জুল ইসলামকে গ্রেফতার করে চিকিৎসার ব্যবস্থা করেছে।

আর অধ্যাপক জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) এনে ভর্তি করা হয়। এরপর থেকে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

রবিবার সিএমএইচ কর্তৃপক্ষ সংবাদ সম্মেলন করে জানায়, ড. জাফর ইকবাল মানসিকভাবে সুস্থ রয়েছেন। তবে পুরোপুরি সেরে উঠতে আরও কিছু দিন সময় লাগবে।

অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার পরপরই বিষয়টি ব্যক্তিগতভাবে গুরুত্ব দিয়ে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই অংশ হিসেবে তিনি ড. জাফর ইকবালকে দেখতে সিএমএইচে গেলেন।

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ইতোমধ্যে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের নিরাপত্তার দায়িত্বে থাকা দুই কনস্টেবলকে রবিবার রাতে প্রত্যাহার করা হয়েছে।

ঘটনার রাতেই হামলাকারী ফয়জুল ইসলামের মামাকে পুলিশ আটক করে। এর পর রবিবার সিলেটের জালালাবাদ থানায় একটি মামলা করা হয়। রাতে ফয়জুলের বাবা হাফেজ আতিকুর রহমান ওরফে কুরশ এবং মা মিনারা বেগমকে আটক করে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ