• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন |

ডোমার মহিলা কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি ।। নীলফামারীর ডোমার উপজেলার পশ্চিম হরিণচড়া মহিলা বিএম কলেজের অধ্যক্ষ ও পরিচালনা পর্ষদের এক সদস্য একে অপরের বিরুদ্ধে লাঞ্চিতের পাল্টাপাল্টি অভিযোগ করেছেন।
অধ্যক্ষ মেহেদি হাসান মুক্তি রবিবার রাত আটটার দিকে প্রয়োজনীয় কাগজপত্রসহ ব্যক্তিগত কাগজপত্র কেড়ে নিয়ে লাঞ্চিত করার বিষয়ে ডোমার থানায় পরিচালনা পর্ষদের সদস্য উমাকান্ত রায়ের বিরুদ্ধে অভিযোগ করেন রাত ১১টার দিকে।
পরদিন সোমবার (০৮ জুন) দুপুরে একই অভিযোগ উত্থাপন করে হরিণচড়া ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন করেন পরিচালনা পর্ষদের ওই সদস্য।
মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন,‘ প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মেহেদি হাসান মুক্তি নিজেকে অধ্যক্ষ দাবি করে গত রোববার রাত আটটার দিকে ওই কলেজ পরিচালনা কমিটির সাবেক সদস্য উমাকান্ত রায়ের বাড়িতে গিয়ে তাকে ভয়ভীতি দেখিয়ে পুরাতন কাগজপত্রে স্বাক্ষর চান। সেটি দিতে রাজি না হওয়ায় তাকে অকথ্য ভাষায় গালগাল দিয়ে লাঞ্চিত করেন অধ্যক্ষ’।
উমাকান্ত রায় বলেন, ‘গোবিন্দ চন্দ্র রায় ওই কলেজের অধ্যক্ষ। ২০০৯ সালে প্রতিষ্ঠিত কলেজটি এবছর এমপিও ভুক্ত হওয়ায় তাকে (গোবিন্দ) বাদ দিয়ে মেহদী হাসান মুক্তি অধ্যক্ষ হতে চান। এ জন্য রবিবার রাত আটটার দিকে পুরাতন কাগজপত্রে আমার স্বাক্ষর নিতে আসেন। স্বাক্ষর না করায় মেহেদী হাসান আমাকে লাঞ্চিত করেন’।
ওই মানববন্ধনে উপজেলা পুজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক অমরজিৎ কুমার সিংহ সভাপতিত্ব করেন।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, হরিণচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ময়নুল হক, সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক দিলীপ মুখোপাধ্যায়, ইউনিয়ন যুবলীগের সভাপতি সামিউল ইসলাম প্রমুখ।
এদিকে উমাকান্তের অভিযোগ অস্বীকার করে পাল্টা অভিযোগ করে মেহেদি হাসান মুক্তি বলেন, “কলেজ এমপিওভুক্ত হওয়ার পর শিক্ষক কর্মচারীদের বিল-বেতন তৈরীর কাগজে উমাকান্ত রায়ের স্বাক্ষর প্রয়োজন ছিল। এবিষয়ে যোগাযোগ করা হলে স্বাক্ষর প্রদানের কথা বলে ওই রাতে তিনি আমাকে তার বাড়িতে ডাকেন। আমি সরল বিশ্বাসে একাই তার বাড়িতে গিয়েছিলাম। সেখানে গিয়ে বেশকিছু লোকজনের উপস্থিতি দেখতে পাই। তারা সকলে আমার উপর চড়াও হয়ে হাতে থাকা কলেজের প্রয়োজনীয় কাগজপত্রের ব্যাগটি কেড়ে নিয়ে আমাকে লাঞ্চিত করে তাড়িয়ে দেন। এঘটনায় রাতেই আমি ডোমার থানায় লিখিত অভিযোগ দায়ের করি।” উমাকান্তের বিষয়টি পুরোটাই সাজানো বলে দাবি করেন তিনি।
ওই কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ললিত চন্দ্র রায় বলেন, ‘মেহেদি হাসান কলেজের বৈধ অধ্যক্ষ। তাকে বিধি অনুযায়ী নিয়োগ প্রদান করা হয়েছে। উমাকান্ত রায় অর্থের বিনিময়ে ভুয়া কাগজপত্র তৈরী করে গোবিন্দ চন্দ্র রায়কে অধ্যক্ষ প্রমানের অপচেষ্টা চালাচ্ছেন। ওই অপচেষ্টায় কৌশল খাটিয়ে মেহেদি হাসানকে বাড়িতে ডেকে নিয়ে কাগজপত্র কেড়ে নিয়ে অধ্যক্ষের বিরুদ্ধে উল্টো অভিযোগ করছেন’।
তিনি বলেন, ‘উমাকান্ত এবং আমার বাড়ি পাশপাশি। একজন মানুষ যতই শক্তিধর হোক না কেন, বাইরে থেকে এসে অনেক মানুষের সামনে কাউকে লাঞ্চিত করে চলে যাবেন সেটি কিভাবে বিশ্বাস করা যায়। সোমবার দুপুরে একটি কুচক্রী মহলের ইঙ্গিতে সংখ্যালঘু লাঞ্চিতের ধোয়া তুলে অধ্যক্ষের বিরুদ্ধে যে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে আমি সেটি সমর্থন করি না’।
এবিষয়ে মুঠোফোনে কথা বললে ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজার রহমান বলেন, ‘মেহেদি হাসান রবিবার রাত ১১টার দিকে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। সেটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তবে উমাকান্ত রায়ের পক্ষে কোন অভিযোগ এখনও পাওয়া যায়নি’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ