• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন |

সৈয়দপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ক্যাম্পাস পরিদর্শনে সচিব

সিসি নিউজ ।। নীলফামারীর সৈয়দপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ক্যাম্পাস পরিদর্শন করলেন পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) মোসাম্মৎ নাসিমা বেগম। আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে কারিগরী শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নাধীন “১০০টি উপজেলায় ১টি করে টিএসসি স্থাপন” প্রকল্পের আওতায় ‍নির্মিত ওই প্রতিষ্ঠানটি পরিদর্শনে আসেন তিনি।

তিনি সকাল ৯টায় উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের পাঠানপাড়ায় নির্মিত এ প্রতিষ্ঠানের মূল ফটকে এলে অধ্যক্ষ প্রকৌশলী এ কে এম মোস্তাফিজুর রহমান তাকে ফুল দিয়ে স্বাগত জানান। এ সময় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান।

পরে তিনি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ব্যবহারিক ক্লাসে উপস্থিত হয়ে তাদের পাঠদান কার্যক্রম প্রত্যক্ষ করেন। এ সময় পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের অতিরিক্ত সচিব বেগম ইসরাত জাহান তসলিম ও উপসচিব নাহিদ-উল মোস্তাক এবং ১০০টি উপজেলায় ১টি করে টিএসসি স্থাপন প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. সিরাজুল ইসলাম, সহকারী পরিচালক মোহাম্মদ জমিউল আখতার খোন্দকার, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের রংপুর বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী তারিক আনোয়ার জাহাদি, নীলফামারীর নির্বাহী প্রকৌশলী এস এম শহিনুর ইসলাম, গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী বেলাল আহমেদ, সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

১০০টি উপজেলায় ১টি করে টিএসসি স্থাপন প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. সিরাজুল ইসলাম জানান, প্রতিষ্ঠানটিতে নিরবিচ্ছিন্ন বিদ্যুত সরবরাহের লক্ষ্যে প্রতিষ্ঠানের নিজস্ব ক্যাম্পাসে সাব স্টেশন নির্মানের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এটি স্থাপিত হলে বিদ্যুৎ সমস্যা নিরসন হবে এবং শিক্ষা কার্যক্রম আরো ত্বরাম্বিত হবে।

উল্লেখ্য যে, ২০২১ সালে প্রতিষ্ঠানটিতে পাঠদান কার্যক্রম শুরু হয়। বর্তমানে মনোরম পরিবেশে ১০০৮ জন শিক্ষার্থী অধ্যয়ণ করছে প্রতিষ্ঠানটিতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ