• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন |

সৈয়দপুরে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিল্ক ফিডিং কর্মসূচি শুরু হয়েছে। এ কর্মসূচিতে অর্থায়ন করছে মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের প্রাণি সম্পদ অধিদপ্তরের প্রাণি সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)। সোমবার সৈয়দপুর উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের উত্তর সোনাখুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে দুধের প্যাকেট তুলে দিয়ে  স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির শুভ উদ্বোধন করেন।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফয়সাল রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. শ্যামল কুমার রায়।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।  সৈয়দপুর উপজেলা প্রাণি সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মোছা. তাসমিয়া রহমানের সঞ্চালনায় উদ্বোধনী অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার, উত্তর সোনাখুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  ম্যানেজিং কমিটির সভাপতি শফিউল আলম সুজন ও প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে এলডিডিপি প্রকল্পের মনিটরিং অফিসার বিনতা রানী রায় পল্লবী, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মুসারাত জাহান, মরিয়ম নেছাসহ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সৈয়দপুর উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. শ্যামল কুমার রায় বলেন, এলডিডিপি প্রকল্পের আওতায় সারাদেশে ৩০০টি বিদ্যালয়ে পাইলট প্রকল্প হিসেবে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচি চালু করা হয়েছে। এ প্রকল্পের আওতায় সৈয়দপুর উপজেলার উত্তর সোনাখুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৮৪ জন শিক্ষার্থী প্রতিদিন ২০০ মিলি দুধের প্যাকেট পাবে। আগামী ২০২৫ সাল পর্যন্ত এ প্রকল্প চালু থাকবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ