• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন |

সৈয়দপুরে ইউপি চেয়ারম্যানের শালিসে ৪টি বাড়ির প্রবেশ পথ বন্ধ

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরে বোতলাগাড়ী ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান জুনের বিরুদ্ধে শালিসে এক তরফা রায়ের মাধ্যমে ৪টি পরিবারের বাড়ির প্রবেশপথ বন্ধ করার অভিযোগ ওঠেছে। গতকাল রোববার দুপুরে নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন একই ইউনিয়নের দক্ষিন সোনাখুলি গ্রামের তহশিলদারপাড়ার ভুক্তভোগী ওই চার পরিবার।
ভুক্তভোগী জমসেদ আলী লিখিত বক্তব্যে বলেন, দীর্ঘ কয়েক যুগ ধরে একই সাথে বসবাস করে আসছি আমরা চারটি পরিবার। কিন্তু আমার ভাতিজা জাকির হোসেন আমাদের বাড়িতে প্রবেশের একমাত্র গলি পথ বন্ধ করে দেন। চলাচল জন্য বন্ধ হয়ে যাওয়ায় আমরা ২০২০ সালে সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) কাছে অভিযোগ দাখিল করি। সহকারী কমিশনার তদন্তের পর গলি পথটি উম্মুক্ত করে ব্যবহারের অনুমতি দেন ।

তবে এতে নাখোশ হন জাকির হোসেন। তিনি সড়কটি বন্ধের জন্য কৌশলে বোতলাগাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান জুনকে প্রভাবিত করে গ্রাম্য শালিসের আয়োজন করে। সেখানে আমাকেসহ অন্য ৩ পরিবারকে না ডেকে পক্ষপাতিত্ব করে আবারও বাড়ি প্রবেশের গলিপথটি বন্ধ করে দেন। চেয়ারম্যানের এমন নির্দেশনা পেয়ে ওই গলিমুখের দুটি পথে পাকা দেয়াল ও টিনের বেড়ায় ঘেরা হয়। এতে বাড়ি থেকে প্রধান সড়কে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে আমাদের চারটি পরিবারকে।

আরেক ভুক্তভোগী সমশের আলী বলেন, প্রতিপক্ষরা শক্তিশালী। তারা সামান্য অজুহাতে লাঠি শোডা নিয়ে হামলা চালায়। তাদের দাপটের কারণে আজ আমি পৈতৃক ভিটা ছাড়া। পরিবার নিয়ে বর্তমানে সৈয়দপুর শহরে বসবাস করছি। চেয়ারম্যানের এমন অন্যায় সিদ্ধান্তের বিরুদ্ধে স্থানীয় প্রশাসনের কাছে ন্যায় বিচার দাবী করেন ভুক্তভোগী পরিবারগুলি।

এ নিয়ে কথা হয় বোতলাগাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান জুনের সাথে, তিনি বলেন এক তরফা রায়ের সিদ্ধান্ত দেওয়া হয়নি। সেখানে জমসেদ আলী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ