• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন |

৫০ হাজার পুলিশে সদস্য নিয়োগের ঘোষণা

Policরাজশাহী: দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে নতুন করে ৫০ হাজার পুলিশ সদস্য নিয়োগ দেবে সরকার। বাংলাদেশ পুলিশ বিভাগে প্রাথমিকভাবে ২০ হাজার ও বাকিদের পর্যায়ক্রমে নিয়োগ দেয়া হবে।

শনিবার রাজশাহীতে এ ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩১তম বিসিএস পুলিশ ক্যাডারের শিক্ষানবীস সহকারী পুলিশ সুপারদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে ভাষণ দেন তিনি।

প্রধানমন্ত্রী সকল সন্ত্রাসী ও জঙ্গিকে আইনের আওতায় আনার বিষয়ে তাঁর দৃঢ় অবস্থানের কথা উল্লেখ করেন। তিনি বলেন, বিগত পাঁচ বছরে সরকার পুলিশ বাহিনীকে আধুনিক করে তুলেছে। একই সময়ে ৬১৪টি ক্যাডার পদসহ ৩১ হাজারেরও বেশি নতুন পদ সৃষ্টি করা হয়েছে।

দেশের সকল থানাকে (পুলিশ স্টেশন) আরো কার্যকর সেবাকেন্দ্র করতে এগুলোর সংস্কার করা হবে বলেও জানান শেখ হাসিনা। তিনি বলেন, সারদাসহ দেশের সকল পুলিশ কেন্দ্রকে আধুনিক করা হয়েছে। এ ছাড়া জনগণ যাতে ভালো সেবা পায় সে লক্ষ্যে দেশের সকল পুলিশ কেন্দ্র সংস্কার করা হবে।

প্রধানমন্ত্রী জনগণের আস্থা অর্জনে নিরপেক্ষতা, স্বচ্ছতা ও পেশাগত দক্ষতা বজায় রাখতে পুলিশ সদস্যের প্রতি আহ্বান জানান।

এ সময়ে অন্যদের মধ্যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার এবং একাডেমির অধ্যক্ষ নাঈম আহমেদ উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন। এছাড়া তিনি সেরা শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের মধ্যে পদক বিতরণ করেন।

শিক্ষা সমাপনী কোর্সে ২৪ নারীসহ মোট ১৭৬ সহকারী পুলিশ সুপার পাশ করেন। প্রধানমন্ত্রী কোর্সের সেরা পুলিশ কর্মকর্তাদের মাঝে পদক বিতরণ করেন এবং তাদের শপথ বাক্য পাঠ করান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ