• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন |

দিনাজপুরের মধ্যপাড়া পাথর খনিতে ১৮ জন শ্রমিক পুরস্কৃত

Parbotipurফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা খনিতে পাথর উত্তোলন ও ব্যবস্থাপনা কাজে নিয়োজিত প্রতিষ্টান জার্মানিয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি) ১৮ জন খনি শ্রমিককে ভালো কাজের জন্য পুরস্কার প্রদান করেছে গত ১৩ এপ্রিল বিকেল ৪ টায় । পুরস্কৃত খনি শ্রমিকরা বিকেল ৪ টায় খনির ওয়েল ফেয়ার ভবনে নিজ নিজ বিভাগের প্রধানদের কাছ থেকে এই পুরস্কার গ্রহন করেন। পুরস্কৃত শ্রমিকরা হলেন, মোঃ আনোয়ার হোসেন (ইলেট্রিশিয়ান) মোঃ হাসিনুর রহমান (মেকানিক) শাহাদত আলী (সহঃ হেলপার মেকানিক) শাখাওয়াত হোসেন (ব্লাস্টার ফর প্রাইমারী ব্লাস্টিং) মোতালেব হাসান (আন্ডারগ্রাইন্ড ওয়ার্কার ফর স্পিল্স এন্ড ওয়াটার রিমোভাল) ইমদাদুল হক (মেকানিক) আবু তাহের (ইলেট্রিশিয়ান) মোস্তাফিজুর রহমান (আন্ডারগ্রাউন্ড স্ক্যাপর্ফোডার ফর ভেন্টিলেশন ওর্য়াকস) শ্রী প্রদীপ কুমার রায় (লেইদ অপারেটর) আবু বক্কর সিদ্দিক (ইলেট্রিশিয়ান) শাহ মোঃ তুষার (সহঃ হেলপার মেকানিক) জাহাঙ্গীর আলম (সহঃ হেলপার মেকানিক) মুস্তফা কামাল (সহঃ হেলপার মেকানিক) তহিদুর রহমান (সহঃ হেলপার শ্যাফ্ট স্ক্যাফ্-ফোল্ডার) গোলাম কিবরিয়া (আন্ডারগ্রাউন্ড ব্যাচার অফ স্কিপস্) আনোয়ার হোসেন (সহঃ হেলপার মেকানিক) শাহাবুল ইসলাম(সহঃ হেলপার মাইন ওয়ার্কার ফর আন্ডারগ্রাউন্ড ড্রিফটিং ওয়ার্ক) শ্রী গোপাল চন্দ্র রায় (ইলেকট্রিক এন্ড গ্যাস ওয়েল্ডার)
জিটিসিসুত্র জানায়, মধ্যপাড়া পাথর খনিতে তাদের অধীনে কর্মরত খনি শ্রমিকদের পাথর উৎপাদন প্রক্রিয়ায় দক্ষতা, ব্যবহার ,শৃংখলা ও সময়ানুবর্তিতার নিরপেক্ষ মূল্যায়নের ভিত্তিতে বিভিন্ন বিভাগ থেকে বাছাইকৃত সেরা শ্রমিকদের পুরস্কৃত করার পূর্ববর্তী মাসগুলোর ঘোষণার ধারাবহিকতায় গত মার্চ-১৫ইং মাসের জন্য ১৮ জন শ্রমিক বাছাই পুর্বক সেরা শ্রমিক হিসেবে এই পুরস্কার দেওয়া হয়েছে। বিভিন্ন বিভাগের পুরস্কার পাওয়া এই শ্রমিকদের হাতে পুরস্কারের অর্থ তুলে দেন স্ব-স্ব বিভাগের কর্মকর্তারা। জিটিসির উৎপাদন কার্যক্রমের শুরু থেকেই প্রতিমাসে খনি শ্রমিকদের দক্ষতার জন্য এ ধরনের আর্থিক পুরস্কার দেওয়া হচ্ছে বলে সুত্র জানায়।
পুরস্কার প্রাপ্ত খনি শ্রমিকরা বলেন, মধ্যপাড়া খনিতে পাথর উত্তোলন কাজের জন্য তাদের মুল্যায়ন স্বরুপ প্রতিমাসে নির্বাচিত শ্রমিকদের পুরস্কার দেওয়ায় শ্রমিকরা কাজে উৎসাহী হচ্ছেন এবং দক্ষতা প্রমান করার সুযোগ পাচ্ছেন। জিটিসিই মধ্যপাড়া পাথর খনিতে প্রথম শ্রমিকদের দক্ষতার মুল্যায়ন স্বরুপ পুরস্কার প্রথা চালু করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ