• শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

এমপিওভুক্ত শিক্ষকদের নতুন স্কেলে বেতন মার্চ থেকে

পে-স্কেলসিসি নিউজ: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষক ও কর্মচারীরা মার্চ মাসের বেতন নতুন স্কেলে পাবেন বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের দুজন কর্মকর্তা। আজ বুধবার তাঁরা   এ তথ্য জানান।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা  বলেন, আজ অনুষ্ঠিত এমপিও সংক্রান্ত এক সভায় মোটামুটি এ বিষয়টি পরিষ্কার করা হয়েছে। অন্য দিকে শিক্ষা মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে তাঁদের কথা হয়েছে। এর ভিত্তিতে অর্থ মন্ত্রণালয় একটি সার সংক্ষেপও তৈরি করেছে, যেটি শিক্ষা মন্ত্রণালয় দেখে দিয়েছে। এর প্রেক্ষিতে তারা আশা করছেন মার্চ মাসের বেতনই এমপিওভুক্ত শিক্ষকেরা নতুন স্কেলে পাবেন।
বর্তমানে সারা দেশে পৌনে পাঁচ লাখ এমপিওভুক্ত শিক্ষক কর্মচারী আছেন। যারা মূল বেতনের শতভাগ সরকার থেকে পেয়ে থাকেন। সরকার এমপিওভুক্ত শিক্ষক ও কর্মচারীদের নতুন স্কেলে বেতন দেওয়ার ঘোষণা দিলেও তা এত দিনে বাস্তবায়ন হয়নি। এ নিয়ে শিক্ষক ও কর্মচারীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে বেসরকারি শিক্ষকদের কয়েকটি সংগঠন আন্দোলনের ঘোষণাও দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ