• শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:২৪ অপরাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

ঘরেই করুন হোয়াইটনিং ফেসিয়াল

ফেসিয়াললাইফস্টাইল ডেস্ক: অনেকেই ভাবেন পার্লারে যাবেন, কিন্তু সময়ের অভাবে যাওয়া হয়ে উঠে না। নানা কাজের চাপে রয়ে যায় নিজের যত্ন নেওয়া। কিন্তু ঘরোয়া কিছু উপায়ে আপনি নিতে পারেন আপনার ত্বকের যত্ন করতে পারেন হোয়াইটনিং ফেসিয়াল। কীভাবে? চলুন জেনে নেই।

১. ক্লিনজিং হোয়াইটনিং ফেসিয়ালের প্রথম ধাপটা হল ক্লিনজিং। প্রথমে মুখ পানি দিয়ে ধুয়ে নিন। এরপর মুখ ও গলায় ক্লিনজিং মিল্ক অথবা দুধ দিয়ে ভালভাবে ম্যাসেজ করুন। ৫ মিনিট ম্যাসেজ করার পর তুলো দিয়ে অতিরিক্ত ক্লিনজিং মিল্ক বা দুধ মুছে ফেলুন।

২. ম্যাসেজিং এবার মুখ ও গলা হোয়াইটেনিং ম্যাসাজ ক্রিম লাগান। এটি ১৫-৩০ মিনিট ধরে ত্বকে ম্যাসাজ করে লাগান। ম্যাসাজ করার সময় কিছুক্ষণ পরপর আঙ্গুলে হালকা ক্রিম নিয়ে আঙ্গুল পানিতে ভিজিয়ে তারপর ম্যাসাজ করবেন। এতে ম্যাসাজের ধারা বজায় থাকবে।

ফেসিয়ালে ম্যাসাজটি বেশ গুরুত্বপূর্ণ। যত ভালো ম্যাসাজ করতে পারবেন মুখ তত উজ্জ্বল দেখাবে, কেননা ম্যাসাজ করলে রক্তপ্রবাহে গতি আসে। ম্যাসাজ শেষে ত্বক ঠান্ডা পানিতে ভেজানো রুমাল দিয়ে মুছে ফেলুন।

৩. স্ক্রাবিং ম্যাসেজিং এর পরের ধাপ স্ক্রাবিং। দুই টেবিল চামচ চিনি, দুই টেবিল চামচ মধু এবং একটি লেবুর রস ভাল করে মিশিয়ে নিন। এবার এটি ত্বকে স্ক্রাব হিসেবে ব্যবহার করুন। এটি ত্বকে ২-৩ মিনিট ম্যাসাজ করেন। তারপর ৫ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। স্ক্রাবিং ত্বকের মৃত কোষ এবং ব্ল্যাক হেডেস দূর করে দেয়।

৪. স্টীমিং এক বালতি গরম পানিতে লেবুর রস মিশিয়ে নিন। এবার এটি দিয়ে ত্বকে ৫ মিনিট ভাপ দিন। এটি ত্বকের ছিদ্রের ভেতর থেকে ময়লা বের করে ত্বকের ছিদ্র বন্ধ করে দেয়।

৫. ফেসপ্যাক স্টীমিং করার পর ত্বকের উপযোগী প্যাক ব্যবহার করুন। দোকানে হোয়াইটনিং ফেসপ্যাক কিনতে পাওয়া যায়। দোকানের ফেসপ্যাক ব্যবহার করতে না চাইলে ঘরে তৈরি করে নিতে পারেন হোয়াইটনিং ফেসপ্যাক। দুই টেবিল চামচ চন্দন গুঁড়োর সাথে দুধ অথবা গোলাপ জল মিশিয়ে প্যাক তৈরি করুন। শুষ্ক ত্বকের জন্য দুধ তৈলাক্ত ত্বকের জন্য গোলাপ জল প্যাকে ব্যবহার করতে পারেন।

এরপর প্যাকটি ত্বকে লাগান। এরসাথে চোখ বন্ধ করে উপরে পাতলা শসা/আলুর স্লাইস লাগিয়ে রাখেন। এটি চোখের নিচে কালো দাগ দূর করতে সাহায্য করবে। প্যাক শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। সবশেষে টোনার ব্যবহার করে ফেসিয়াল করা শেষ করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ