• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন |

বিয়ের পিঁড়িতে রোমান-দিয়া

সিসি নিউজ।। আর্চারির জুটির পর এবার জীবনের জুটি। তীর ধনুক নিয়ে আর্চারির সাম্রাজ্যের দূর্দান্ত প্রতাপের রোমান সানা ও দিয়া সিদ্দিকী জুটি বসলেন বিয়ের পিড়িতে।

বুধবার দুপুরে নীলফামারীর একটি কমিউনিটি সেন্টারে পারিবারিক আয়োজনে সারলেন বিয়ের আনুষ্ঠানিকতা। দুপুর সাড়ে ১২টার দিকে অর্ধশত বর যাত্রী নিয়ে আয়োজিত বিয়ের আসরে (শহরের আশা কমিউনিটি সেন্টার) বর বেশে আসেন রোমান সানা।

এসময় সঙ্গে ছিলেন তার মা বিউটি বেগম, বড় ভাই বিপ্লব সানা, বোন লুবনা আক্তার, চাচা রোকন সানা। একই সময়ে আর্চারি ফেডারেশনের পক্ষে ওই বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হন সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল, ট্রেজারার আনিসুর রহমান দিপু, সহকারী সাধারণ সম্পাদক রশিদুজ্জামান সেরনিয়াবাত, সহসাধারণ সম্পাদক কামরুল ইসলাম কিরন, আরচারি ডেভলপমেন্ট এন্ড ট্রেনিং সাব কমিটির চেয়ারম্যান ফারুক ঢালী, প্রধান কোচ মিস্টার মার্টিন ফেডারিক।

মূল ফটকে বর রোমান সানাসহ বরযাত্রী এবং অতিথিদের অভার্থনা জানান নীলফামারী পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, দিয়া সিদ্দিকীর বাবা নূর আলম সিদ্দিকী, মা শাহানাজ বেগম, মামা আনজারুল ইসলাম জুয়েল।

নানা আনুষ্ঠানিকতায় বর বরণ শেষে বিয়ের আসরে দিয়া সিদ্দিকীর ডান পাশে বসেন বর রোমনা সানা। দুপুর পৌনে তিনটার দিকে পাঁচ লাখ টাকা দেনমোহরে সম্পন্ন হয় কাবিন নামার আনুষ্ঠানিকতা। এরপর মুসলিম শরিয়া অনুযায়ী বিয়ে পড়ান জেলা শহরের নীলকুঞ্জ আবাসিক এলাকার শাহী জামে মসজিদের ইমাম হাফেজ মোহাম্মদ জাকির হোসেন। তিন বার বর কনের কবুলের পর নিকাহ্ রেজিস্ট্রারে স্বাক্ষরের মধ্যদিয়ে সম্পন্ন হয় খেলার মাঠের জুটি থেকে সারাজীবনের জুটির গিট। ওই বিয়ের নিকাহ রেজিট্রার ছিলেন মো. আব্দুল আজিজ।

এর আগে গত মঙ্গলবার ওই কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয় গায়ে হলুদের অনুষ্ঠান। দিয়া সিদ্দিকীর বেড়ে উঠা নীলফামারী শহরে। পৌর শহরের নীলকুঞ্জ আবাসিক এলাকায় তার বাড়ি। দিয়ার বাবা নূর আলম সিদ্দিকী একটি বেসরকারি টেলিভিশনে কর্মরত। তিন ভাই বোনের মধ্যে দিয়া সবার বড়। রোমান সানার বাড়ি খুলনা রূপসায়। দুই ভাইয়ের মধ্যে ছোট তিনি। বর্তমানে আনসারে ল্যান্সনায়েক পদে কর্মরত রোমান। দিয়া বিকেএসপির পাট চুকিয়ে এ বছরই যোগ দিয়েছে আনসারে।

১৯৮৪ সাল থেকে অলিম্পিক গেমসে খেলছে বাংলাদেশ। কিন্তু কোনো গেমসেরই কোনো ইভেন্টে বাংলাদেশ বাছাইপর্ব পেরিয়ে চূড়ান্ত পর্বে যেতে পারেনি। ২০২১ সালে টোকিও অলিম্পিকে বাংলাদেশ আর্চারি দল বাছাইপর্ব পেরিয়ে খেলেছে রিকার্ভ মিশ্র ইভেন্টের চূড়ান্ত পর্বে। এই ইভেন্টে রোমান সানার সঙ্গী ছিলেন দিয়া। বাছাই পেরিয়ে মেয়েদের এককের প্রথম রাউন্ডেও খেলেন তিনি। অলিম্পিকের আগে ২০২১ সালের জুনে সুইজারল্যান্ডে বিশ্বকাপ আর্চারির স্টেজ টুতে রিকার্ভ মিশ্র ইভেন্টে রুপা জেতে বাংলাদেশ। বৈশ্বিক টুর্নামেন্টে কালেভদ্রে ফাইনালে ওঠা বাংলাদেশের জন্য এই অর্জন ছিল দিয়ার সৌজন্যেই।

এরপর ঢাকায় এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে প্রথমবার পদক জিতে ইতিহাস গড়ে বাংলাদেশ। সেই দলেও ছিল দিয়া। পছন্দের পাত্রের কাছে মেয়ের বিয়ে দিতে পেরে খুশি দিয়ার বাবা নূর আলম সিদ্দিকী ও মা শাহনাজ বেগম। তাদের সুখি দাম্পত্য জীবনের জন্য দেওয়া চাইলেন দেশবাসীর কাছে।

এসময় তারা বলেন, ‘কয়েক মাস ধরেই এ ব্যাপারে দুই পরিবারের মধ্যে কথাবার্তা চলছিল। অবশেষে তা চূড়ান্ত হলো’। অনুভুতিতে দিয়া সিদ্দিকী বলেন, ’বিয়ে করলে বরকত বাড়ে। সে হিসাবে ডুয়েল পেয়ারে কাজ হবে। আমরা দুইজন একসাথে দেশের প্রতিনিধিত্ব করবো। আল্লাহ যদি চান তাহলে আমাদের হাত দিয়ে অলিম্পিকে গোল্ড আসবে।’

রোমান সানা বলেন, ‘এর আগে আমাদের একটা সম্পর্ক ছিল, সেটা আজকে পরিপূর্ণতা পেল। আল্লাহ পাকের কাছে শুকরিয়া আদায় করছি। আমি মনে করি বিয়ের পর বরকত বাড়ে, আমরা দুইজন মিলে চেষ্টা করবো যেন সর্বোচ্চ দিয়ে বাংলাদেশকে আরচারিতে অন্য লেভেলে নিয়ে যেতে পারি।’

রোমান সানা আরো বলেন, ‘সব সময় আমরা চেষ্টা করেছি, দিয়ার ডেডিকেশন সব সময় বেশি থাকে আমার থেকে। আমি যতটুকু সাপোর্ট দিতে না পেরেছি, ও সব সময় আমার থেকে বেশি সাপোর্ট দিয়েছে আমাকে। এখন যেহেতু সে আমার সহধর্মীনী সে হিসেবে আশা করি আরো দ্বিগুন ভাবে সাপোর্ট দিতে পারবেন। এর আগে হয়তোবা বিহাইন দ্যা হাইড করে সব সময় সাপোর্ট দিতে পারতো না। পেছন থেকে সাপোর্ট দিত। কিছু বাধ্য বাধকতা ছিল। এখন সেটা থাকছে না। এখন খোলামেলা ভাবে ভালো কিছু হবে।’

আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব আহমেদ চপল বলেন, ‘আমরা যারা অভিভাবক আছি আমাদের সবার কামনা একটাই, তারা স্বাচ্ছন্দে তাদের দাম্পত্য জীবন অতিবাহিত করুক। ক্রীড়াঙ্গনে আমরা অনেক ভালো ভালো স্বপ্নতো দেখছি। তারা যেন স্বাধীন চেতাভাবে খেলতে পারে তাহলে উন্নতি হবে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের। তাদের গতি বাড়ানোর জন্যই এই বিবাহের আয়োজন। এ জন্যই রোমান সাম্রাজ্যের দিয়ার আবির্ভাব।’

তিনি আরও বলেন, ‘আর্চারি একটা নতুন খেলা, তার বয়সের তুলনায় আমাদের অর্জন বেশি। এটা কিন্তু ক্রমান্বয়ে তাদের জন্যই হয়েছে। আমরা সবার পক্ষ থেকে দোয়া করবো তারা যেন সুখি দাম্পত্য জীবন অতিবাহিত করেন এবং আর্চারি খেলার জন্য আরো বেশি মনোনিবেশ করেন। সামনে অলিম্পিক কোয়ালিফিকেশন আছে। তারা যেন অধিক মনোনিবেশ করেন। তাহলে তাদের স্বপ্ন ছোয়া সফল হবে।’


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ