• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন |

জাকির নায়েকের অফিস থেকে ১২ লাখ টাকা উদ্ধার

ড. জাকিরআন্তর্জাতিক ডেস্ক: ইসলাম ধর্মপ্রচারক জাকির নায়েকের সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের বিভিন্ন কার্যালয়ে হানা দিয়ে উদ্ধার হলো বিপুল পরিমাণ অর্থ। শনিবার নিষিদ্ধ হয়ে যাওয়া জাকিরের সংস্থার ১২টি অফিসে তল্লাশি চালায় এনআইএ। সেই অভিযানেই উদ্ধার হয়েছে নগদ ১২ লক্ষ টাকা।
একাধিক ধারায় ইসলামিক নেতা জাকির নায়েকের বিরুদ্ধে মামলা দায়ের করল NIA. ১৫৩ এ ধারায় ও UAPA আইনে এই মামলা দায়ের করা হয়েছে। অন্য ধর্মের সঙ্গে শত্রুতা ছড়াতে প্ররোচনামূলক প্রচার করা হচ্ছিল বলেই এই মামলা। শনিবার সকালে জাকির নায়েকের নিষিদ্ধ সংস্থা ‘ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত ১০টি জায়গায় তল্লাশিও চালায় গোয়েন্দারা। এফআইআরে রয়েছে এই সংস্থার নামও।
সূত্রের খবর, পিস টিভিতে প্রচারিত জাকির নায়েকের ভাষণ খতিয়ে দেখেই এই মামলা করেছে এনআইএ। এই পিস টিভিতেই আকা ঢালত জাকিরের সংস্থা। বাংলাদেশে গুলশনে জঙ্গি হামলার পরই শিরোনামে উঠে আসে জাকির নায়েকের নামল তার বক্তব্য শুনেই জঙ্গিরা অনুপ্রাণিত হয়েছিল বলে জানতে পারে বাংলাদেশের গোয়েন্দারা। গুলশন হামলায় হত্যা করা হয় ২০ জন নাগরিককে। এরপর বাংলাদেশের গোয়েন্দারা এনআইএ-র আধিকারিকদের সঙ্গে দেখা করে। যদিও এনআইএ-র করা এফআইআরে গুলশন হামলার কোনো উল্লেখ নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ