• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন |

বৈরী আবহাওয়া: জয়পুরহাট পৌর মেয়রের আহবানে জনস্রোত

জয়পুরহাট প্রতিনিধি।। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশি জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক বৈরী আবহাওয়ার মধ্যেও একের পর এক জনসমাবেশ সফল করে চলেছেন। এরই ধারাবাহিকতায় গতকাল বৃহষ্পতিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় পাঁচবিবি উপজেলার উঁচাই জেরকা উচ্চবিদ্যালয় মাঠে হাজার নারীপুরুষের অংশ গ্রহনে অনুষ্ঠিত জনসভায় তিনি প্রধান অতিথির বক্তব্য দেন।  

স্থানীয় আওয়ামীলীগের আয়োজনে অনুষ্ঠিত জনসভায় আরো  বক্তৃতা করেনপাঁচবিবি উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনিরুল শহীদ মুন্না, পাঁচবিবি পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব, জয়পুরহাট পৌরসভার প্যানেল মেয়র ইকবাল হোসেন সাবু, জেলা যুবলীগের আহবায়ক রাসেল দেওয়ান মিলন, জেলা ছাত্রলীগ সভাপতি জাকারিয়া হোসেন রাজা প্রমূখ। 

ইতোমধ্যে এই তরুন নেতা আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি হিসাবে গত ২ মাসে জয়পুরহাট ও পাঁচবিবি উপজেলার বিভিন্ন স্থানে অগনিত গনসংযোগ ছাড়াও ১৮টি মতবিনিময় সভা ও সমাবেশ করেন বলে জানান মেয়রের ব্যাক্তিগত সহকারী মামুনুর রশিদ।

জেলা আওয়ামীলীগ নেতা মোহসীন আলী, জেলা যুবলীগের আহবায়ক রাসেল দেওয়ান মিলন, জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজাসহ আওয়ামীলীলীগ ও সহযোগী সংগঠনের একাধিক নেতাকর্মী এ তথ্য নিশ্চিত করে বলেন- দূর্যোগপূর্ণ আবহওয়ার মধ্যে বেশীর ভাগ গনসংযোগ ও সভা অনুষ্ঠিত হলেও হাজার হাজার মানুষের অংশগ্রহনে সেগুলো সফল হয়েছে। 

কারন হিসাবে তারা উল্লেখ করেন, জেলায় ভয়াবহ দু’টি ট্রেন দূর্ঘটনায় নিহতদের মরদেহ তাদের পরিবারের কাছে পৌঁছানো ও আহতদের চিকিৎসার ব্যবস্থা করেন তিনি। করোনা মহামারীতে মানুষ যখন জীবন বাঁচাতে নিরাপদ আশ্রয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন তখন মেয়র মোস্তাক জীবন বাজী রেখে রাত দিন মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য ও ঔষধ পৌঁছে দিয়ে এসেছেন যা একটি বিরল দৃষ্টান্ত।এসব করতে গিয়ে তিনি করোনায় আক্রান্তও হয়েছিলেন। মানুষের দোয়ায় তিনি সুস্থ হয়েছেন।

তার বেতনের টাকায় দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চশিক্ষা গ্রহন করছে অস্বচ্ছল শিক্ষার্থীরা, এ ছাড়া প্রতি বছর দরিদ্র শিক্ষার্থীদের তিনি বই-পুস্তক বিতরন করে আসছেন। এ ছাড়া শুধু পৌর বাসিন্দাই নয় দেশের যে কোন প্রান্তের দুঃস্থ মানুষ তার কাছে গেলে কেউ কোন দিন খালি হাতে ফিরে যাননি। 

দানশীল ও মানবিক কর্মকান্ডের জন্য জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাককে ধনী-দরিদ্র, জাতি-ধর্ম নির্বিশেষে সবাই ভালোবাসেন বলে তাকে এক নজর দেখার জন্যই মানুষ আসে। তাই দূর্যোগপূর্ণ আবহাওয়াতেও তার সমাবেশে হাজার হাজার মানুষের উপস্থিতি দেখা যায় বলেও জানান ওই নেতৃবর্গ।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ