• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন |
শিরোনাম :
নীলফামারীতে তীব্র তাপদাহের মাঝে রেললাইন রক্ষণাবেক্ষনে ওয়েম্যানরা নীলফামারীতে মাদক বিরোধী কর্মশালা নীলফামারীতে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ খানসামায় মুক্তিযোদ্ধাদের কটুক্তি এবং গালিগালাজ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন সরকারী গাছের ডাল কাটায় ভ্যানচালকের জেল ফুলবাড়ীতে ৫৮০ জন কৃষকের মাঝে বিনামূল্যে প্রণোদনার সার ও বীজ খানসামায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ নীলফামারীতে আর্থিক অন্তর্ভুক্তি বিষয়ক কর্মশালা স্কুল-কলেজ বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ সৈয়দপুরে দুই প্রতিষ্ঠান প্রধানকে অবসরজনিত বিদায় সংবর্ধনা প্রদান

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো সারাদেশ

vvvvvvv_97239সিসি নিউজ: রাজধানীসহ দেশের কয়েকটি এলাকা থেকে ভূমিকম্পে কেঁপে ওঠার খবর পাওয়া যাচ্ছে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ (‌ইউএসজিএস) প্রাথমিকভাবে এ কম্পনের মাত্রা ৬.৮ জানিয়েছিল। কিন্তু এক ঘণ্টা পর সংস্থাটি জানায়, ভূমিকম্পের মাত্রা ছিল ৬.৭।
সোমবার (০৪ জানুয়ারি) ভোর ৫টা ৭ মিনিটে এ কম্পণ অনুভূত হয়। কয়েক সেকেণ্ড ধরে এ কম্পণ অব্যাহত থাকে।
মার্কিন ভূতাত্ত্বিক জরিপ (ইউএসজিএস) জানিয়েছে, ভূমিকম্পটির কেন্দ্র ছিল ঢাকা থেকে ৩৫১ কিলোমিটার দূরে ভারতের মণিপুর রাজ্যের ইম্ফলে ভূপৃষ্ঠ থেকে ৩৫ কিলোমিটার গভীরে।
রাজধানী ঢাকা ছাড়াও ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, বগুড়া, রংপুর, দিনাজপুরসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ভূমিকম্পের খবর পাওয়া গেছে।

জুরাইনে একজনের মৃত্যু

ভোরে ভূমিকম্পের আতঙ্কেই রাজধানীর জুরাইনে হার্ট অ্যাটাকে একজন মারা গেছে। তার নাম আতিকুর রহমান (২৫)। তিনি স্থানীয় একটি স্কুলের শিক্ষক ছিলেন বলে তার পরিবার জানিয়েছে।সোমবার ভোর ৫টা ৫ মিনিটে হয়ে যাওয়া ৬ দশমিক ৭ মাত্রার ভূমিকম্পে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ভূমিকম্প আতঙ্কে আহত হয় আরও ৩০ জন। এরমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০ শিক্ষার্থী রয়েছে।ঢাকা মেডিকেল হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোজাম্মেল হক জানান, ভূমিকম্পে আহত হয়ে কমপক্ষে ৩০ জন ঢাকা মেডিকেলে চিকিৎসা নিতে এসেছেন। এর মধ্যে ১৬জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

দেশের বিভিন্ন স্থান থেকে ভূমিকম্পের তীব্রতায় লোকজন বহুতল ভবন ছেড়ে খোলা আকাশের নিচে নেমে আসার খবর মিলেছে। অনেক স্থানে আতঙ্কগ্রস্ত লোকজন কান্নাকাটিও শুরু করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ