• বুধবার, ০৮ মে ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

দ্বিতীয় ধাপেও ব্যাপক সহিংসতা, শিশুসহ নিহত ৪

138860_1ঢাকা: ইউনিয়ন পরিষদ নির্বাচনের  দ্বিতীয় দফায়ও ব্যাপক সংহিসতা হয়েছে। জামালপুর, ঢাকার কেরানীগঞ্জ, যশোর ও ভোলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ, এমন কি গোলাগুলির ঘটনাও ঘটেছে। এতে অন্তত ৪জন নিহত এবং অর্ধশতাধিক আহত হবার খবর পাওয়া গেছে।

এর মধ্যে এক শিশুসহ তিনজনই মারা গেছে আওয়ামী লীগ মনোনীত ও বিদ্রোহী প্রার্থীর মধ্যে সংঘর্ষে।

বেলা সোয়া ১১টার দিকে জামালপুরের মেলান্দহ উপজেলায় শ্যামপুর ইউনিয়নের উত্তর বালুরচর কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনায় রফিকুল ইসলাম (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে।

ঢাকার পাশের কেরানীগঞ্জে একটি ভোট কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের হামলা ও গুলিতে শাহিদুল ইসলাম শুভ (১০) নামের ১ শিশু গুলিবিদ্ধ হয়ে মারা গেছে। এই ঘটনায় আরও দুইজন গুলিবিদ্ধ হয়ে মারাত্মক আহত হয়েছেন।

নিহত শাহিদুল ইসলাম ওই এলাকার ঢালিকান্দি গ্রামের আলাল মোল্যার ছেলে।

বৃহস্পতিবার সকাল পৌনে ১০ দিকে কেরানীগঞ্জের হযরতপুর ইউনিয়নের মধুরচর সরকারী প্রথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী আয়নালের ক্যাডার রানা মোল্যার নেতৃত্বে ২০ থেকে ৩০ জন অস্ত্রধারী হামলা চালালে এ ঘটনা ঘটে।

এদিকে যশোর সদর উপজেলার চাঁচড়া ইউনিয়নের ভাতুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই পক্ষের সংঘর্ষ চলাকালে বোমাবর্ষণের ঘটনায় এক চানাচুর বিক্রেতা নিহত হয়েছেন।

নিহত আব্দুস সাত্তার বিশে (৬০) সদর উপজেলার খোলাডাঙ্গা এলাকার বাসিন্দা। তিনি একজন ফেরিওয়ালা বলে স্থানীয়রা জানিয়েছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

এছাড়া ভোলা সদরের রাজাপুর গ্রামে আওয়ামী লীগ সমর্থিত ও বিদ্রোহী  চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত একজন মারা গেছেন।

বুধবার রাত সাড়ে ১১টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় নাছির সরদারের।

নিহত নাছির ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের জনতা বাজার এলাকার আবদুল জলিল সরদারের ছেলে ও আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী কর্মী ছিলেন।

এর আগে বুধবার সকাল থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত জনতা বাজারে দফায় দফায় এ সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হন। এদের মধ্যে ২০ জনকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আজ দেশের ৬৩৯ ইউনিয়নে একযোগে শুরু হয়েছে দ্বিতীয় দফা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। সকাল ৮ টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল চারটা পর্যন্ত।

এর আগে প্রথম ধাপের ইউপি নির্বাচনে অন্তত ২৮ জন নিহত এবং তিন হাজারের বেশি লোক আহত হয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ