• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন |
শিরোনাম :
নীলফামারীতে তীব্র তাপদাহের মাঝে রেললাইন রক্ষণাবেক্ষনে ওয়েম্যানরা নীলফামারীতে মাদক বিরোধী কর্মশালা নীলফামারীতে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ খানসামায় মুক্তিযোদ্ধাদের কটুক্তি এবং গালিগালাজ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন সরকারী গাছের ডাল কাটায় ভ্যানচালকের জেল ফুলবাড়ীতে ৫৮০ জন কৃষকের মাঝে বিনামূল্যে প্রণোদনার সার ও বীজ খানসামায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ নীলফামারীতে আর্থিক অন্তর্ভুক্তি বিষয়ক কর্মশালা স্কুল-কলেজ বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ সৈয়দপুরে দুই প্রতিষ্ঠান প্রধানকে অবসরজনিত বিদায় সংবর্ধনা প্রদান

সার্চ কমিটির সদস্যরা আওয়ামী লীগ করেননি: কাদের

: নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতির গঠিত ছয় সদস্যের সার্চ কমিটির সদস্যরা যোগ্য ও নিরপেক্ষ। তারা কখনই আওয়ামী লীগ করেননি বলে দাবি করেছেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে যশোরের সাগরদাঁড়িতে আয়োজিত মধুমেলার সমাপনী অনুষ্ঠানে আজ বৃহস্পতিবার দুপুরে ওবায়দুল কাদের এসব কথা বলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি ওবায়দুল কাদের এবার মহাকবি মধুসূদন পদক পাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও সার্চ কমিটির অন্যতম সদস্য ড. সৈয়দ মনজুরুল ইসলাম সম্পর্কে বলেন, ‘তাঁর মতো একজন অরাজনৈতিক যোগ্য ব্যক্তিকে সার্চ কমিটির সদস্য করায় রাষ্ট্রপতি অবশ্যই ধন্যবাদ পাওয়ার যোগ্য। তিনি বলেন, সার্চ কমিটির অন্য সদস্যরাও কখনো আওয়ামী লীগ করেননি। সার্চ কমিটিতে এমন গুণী মানুষের উপস্থিতির বিষয়টি যাঁরা বিতর্কিত করতে চাইছে, তাঁদের ব্যাপারটা আমাদের ভাবতে হবে। অতীতে ক্ষমতায় থাকাকালে সাংবিধানিক সব পদে তাঁরা দলীয় লোক বসিয়েছিলেন বলে এখন সার্চ কমিটির সদস্যদের নিয়ে প্রশ্ন তুলছেন।’

যশোর জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-২ আসনের সংসদ সদস্য মনিরুল ইসলাম ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য।
সমাপনী অনুষ্ঠানে কথাসাহিত্যিক অধ্যাপক ড. মনজুরুল ইসলাম অসুস্থতার কারণে হাজির হতে পারেননি। কবি নির্মলেন্দু গুণের হাতে পদক তুলে দেন প্রধান অতিথি।
এর আগে আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করে বুধবার প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। এর আগে রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সার্চ কমিটিরও নেতৃত্ব দিয়েছিলেন মাহমুদ হোসেন।
কমিটির বাকি পাঁচ সদস্য হচ্ছেন হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শিরীন আখতার ও মহাহিসাব নিরীক্ষক মাসুদ আহমেদ।
গঠিত কমিটি আগামী ১০ কার্যদিবসে মহামান্য রাষ্ট্রপতির বরাবর সুপারিশ করবে। নিয়মানুযায়ী, এখন এই ছয় সদস্যের কমিটি রাষ্ট্রপতির কাছে ইসি গঠনের জন্য নাম প্রস্তাব করবে। রাষ্ট্রপতি তাদের মধ্য থেকে একজনকে প্রধান নির্বাচন কমিশনার এবং বাকি কমিশনারদের নিয়োগ দেবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ