• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন |

প্রকাশিত হল ‘হালাল-সেক্স’ বই!

সিসি ডেস্ক : শুধুমাত্র বিয়ে আর তারপরে ইন্টারকোর্স। মূলত এই দুই বিষয়ের উপরেই নির্ভর করে রয়েছে মুসলিম সমাজের যৌন জীবন। আরও ভালোভাবে বললে মুসলিম মহিলাদের যৌনজীবন। সুস্থ, সুন্দর এবং স্বাভাবিক যৌন জীবন যাপনের জন্য মুসলিম মহিলাদের পরামর্শ দিতে প্রকাশিত হয়েছে নতুন সেক্স ম্যানুয়াল।
নিজের নাম প্রকাশ্যে আনেননি এই বইয়ের লেখিকা। উম মুলাধত ছদ্মনামে প্রকাশিত হয়েছে দ্য মুসলিমাহ সেক্স ম্যানুয়াল: আ হালাল গাইড টু মাইন্ড-ব্লোইং সেক্স। এক সপ্তাহেই বেশ জনপ্রিয়তা পেয়েছে বইটি। সমগ্র বিশ্বের মুসলিম মহিলাদের মধ্যেও জনপ্রিয়তা পেয়েছে আ হালাল গাইড টু মাইন্ড-ব্লোইং সেক্স। লেখিকার মতে, ‘মুসলিম মহিলাদের মধ্যে যৌন জীবন সম্পর্কে পরিষ্কার ধারণা নেই। দম্পতিরা যৌনতা বলতে দুই যৌনাঙ্গের মিলনকেই বোঝে।’ চিরাচরিত এই ধারণার পরিবর্তন আনতেই মাইন্ড-ব্লোইং সেক্সের হালাল গাইড লিখেছেন বলে জানিয়েছেন লেখিকা।
মুসলিম সমাজে সাহিত্যের ক্ষেত্রেও যৌনতাকে বিশেষ প্রাধান্য দেওয়া হয়নি। সেই কারণে সাধারণের মধ্যে যৌনতার সঠিক ধারণাও নেই বলে দাবি করেছেন লেখিকা। চুম্বন থেকে সেক্স পজিশন কখন কোনটা বেশি তৃপ্তিদায়ক সেই বিষয়ে খুব খোলামেলা উপদেশ দেওয়া হয়েছে এই বইটিতে। যৌনতার ক্ষেত্রে পুরুষদের অতিক্রম করে মহিলাদের অগ্রণী ভূমিকা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।
প্রশংসা কুড়ালেও অনেক জায়গায় নিন্দিত হয়েছেন উম মুলাধত। বিভিন্ন মৌলবাদী সংগঠন থেকে হুমকিও এসেছে বলে জানিয়েছেন আ হালাল গাইড টু মাইন্ড-ব্লোইং সেক্সের লেখিকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ