• রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন |
শিরোনাম :
শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন নীলফামারীতে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালন ডোমারে দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ নীলফামারী সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী শাহিদ মাহমুদের মনোনয়ন বাতিল নীলফামারী ও দিনাজপুরসহ শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল নীলফামারী সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল জলঢাকা, কিশোরগঞ্জ ও সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা

‘তিন সেকেন্ড আগে জয়সূচক গোল’

hockeyখেলাধুলা ডেস্ক : ট্রফি ছোঁয়া দূরত্বে গিয়েও পারল না বাংলাদেশ। বাংলাদেশের যুবারা পারল না প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির ট্রফি জিততে। শেষ মুহূর্তের গোলে হৃদয় ভেঙেছে বাংলাদেশের।

বাংলাদেশকে হারিয়ে বয়সভিত্তিক এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে ভারত। শুক্রবার বিকেলে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে দু-দুবার এগিয়ে গিয়েও ভারতীয় যুবাদের কাছে ৫-৪ গোলে হেরেছে স্বাগতিকরা। ম্যাচের শেষ বাঁশি বাজার মাত্র ৩ সেকেন্ড আগে জয়সূচক গোলটি করে ভারত।

গ্রুপপর্বে এই ভারতকেই ৫-৪ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল বাংলাদেশ। গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানকে ১০-০ গোলে উড়িয়ে দিয়ে পুল ‘এ’-এর চ্যাম্পিয়ন হয়ে স্বাগতিকরা উঠেছিল সেমিফাইনালে। আশরাফুল-রুমানরা শেষ চারে চাইনিজ তাইপে ৬-১ গোলে হারিয়ে উঠেছিল স্বপ্নের ফাইনালে।

স্বপ্ন পূরণের লক্ষ্যে ফাইনালে শুরুটাও ভালো হয়েছিল বাংলাদেশের। ২০ মিনিটে পেনাল্টি কর্নার কাজে লাগিয়ে এগিয়ে যায় স্বাগতিকরা। আশরাফুলের হিট অবশ্য প্রথমে প্রতিহত হয়েছিল। তবে রুমন সরকারের হিট ঠিকই প্রতিপক্ষের জাল খুঁজে নেয়। পরের মিনিটেই অবশ্য গোল করে ভারতকে সমতায় ফেরান শিবম আনন্দ।

৩৫ মিনিটে আবার এগিয়ে যায় বাংলাদেশ। দারুণ এক গোলে স্কোরলাইন ২-১ করেন মোহাম্মদ মহসিন। এই ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করেছিল স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৪৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ভারতকে ২-২ সমতায় ফেরান হার্দিক সিং। পাঁচ মিনিট পর কনজেংবাম গোল করে ভারতীয়দের ৩-২ গোলে এগিয়ে দেন।

৫৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে স্বাগতিকদের ৩-৩ সমতায় ফেরান আশরাফুল। তবে দুই মিনিট পর কনজেংবামের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৪-৩ করে ফেলে ভারত। ৬৪ মিনিটে গোল করে বাংলাদেশকে ম্যাচে ফেরান মাহবুব। কিন্তু খেলা শেষ হওয়ার মাত্র ৩ সেকেন্ড আগে শিবামের গোলে হৃদয় ভাঙে স্বাগতিক সমর্থকদের। ৫-৪ গোলের জয়ে দ্বিতীয়বারের মতো অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির ট্রফি জয়ের আনন্দে মাতে ভারতীয় যুবারা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ